২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

টুকে এইচডি ভিডিও কল সুবিধা নিয়ে এলো ইমো

-

প্রিয়জনের সাথে যোগাযোগ আরো অর্থবহ এবং চমকপ্রদ করতে প্রথমবারের মতো টুকে রেজ্যুলেশনের এইচডি ভিডিও কলিং সুবিধা নিয়ে এসেছে ইনস্ট্যান্ট কমিউনিকেশন প্ল্যাটফর্ম ইমো। বিশ্বের প্রথম প্ল্যাটফর্ম হিসেবে ব্যবহারকারীদের এই সুবিধা দিচ্ছে ইমো। এখন থেকে ইমো ব্যবহারকারীরা বিশ্বের বিভিন্ন প্রান্তে বসবাসরত নিজেদের বন্ধু, পরিবার ও পরিচিতজনদের সাথে যোগাযোগ করার সময় চমৎকার মানের ভিডিও কলিং সুবিধা উপভোগ করতে পারবেন।
টুকে রেজ্যুলেশনের এইচডি আউটপুট পেতে ইমোর টেকনিক্যাল টিম এআই ও মেশিন লার্নিংয়ের শক্তি কাজে লাগিয়েছে। টেকনিক্যাল টিম প্রথমে ইন্টেলিজেন্ট অ্যালগরিদম ডিজাইন করেছে, যা নেটওয়ার্কের তারতম্য অনুমান করতে এবং সে অনুযায়ী রিয়েল-টাইমে ভিডিও প্যারামিটারগুলো পরিবর্তন করে স্বচ্ছ ও ভালো মানের ভিডিও অভিজ্ঞতা নিশ্চিত করতে সক্ষম।
এ ছাড়া, ইমোর প্রকৌশলীরা ডিভাইসকেন্দ্রিক অপ্টিমাইজেশানে ব্যাপকভাবে কাজ করেছেন। প্রকৌশলীদের দল শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ডগুলোর সহযোগিতায় এমন একটি সফ্টওয়্যার তৈরি করেছেন যার সাহায্যে হার্ডওয়্যারের সক্ষমতা কার্যকরভাবে ব্যবহার করা যায়। যার ফলে সবচেয়ে ভালো মানের ও উচ্চ রেজ্যুলেশনের ভিডিও কলিং অভিজ্ঞতা নিশ্চিত করা সম্ভব হয়েছে। এই ফিচার চালু করার আগে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, ফলে ত্রুটির কোনো সুযোগ নেই। এমন একটা সময় ছিল যখন ভিডিওর ক্ষেত্রে ১০৮০ পিক্সেল স্ট্যান্ডার্ড হিসেবে বিবেচনা করা হতো, কিন্তু এখন ব্যবহারকারীরা সহজেই এর দ্বিগুণ রেজ্যুলেশনের ভিডিও উপভোগ করতে পারবেন।

 


আরো সংবাদ



premium cement
হামাস ও ফিলিস্তিনি গ্রুপগুলোর মধ্যে ঐক্য আলোচনার আয়োজন করছে চীন গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ-চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ

সকল